Bartaman Patrika
দেশ
 
 

 মারাঠি ও কোঙ্কানি হিন্দুদের নতুন বছর উপলক্ষে চিরন্তন সাজে মারাঠি মহিলাদের শোভাযাত্রা। শনিবার থানেতে তোলা পিটিআই চিত্র

‘ভোটের লড়াই গোলাপের শয্যা নয়’
মার্সিডিজের সানরুফ থেকে হাত নাড়ছেন হেমা, চৈত্রের রোদ এড়াতে মাথায় মস্ত ছাতা

মথুরা, ৫ এপ্রিল: ধান্নোর পিঠে চাবুক কষিয়ে বেদম টাঙ্গা ছোটাচ্ছেন বসন্তী। রিল লাইফের সেই প্রাণোচ্ছ্বল তরুণীর স্মৃতি দর্শকের মনে অমলিন। বয়স বেড়েছে। কিন্তু পর্দার ড্রিমগার্লের ক্রেজ আজও অটুট। তার জলজ্যান্ত উদাহরণ মথুরা। 
বিশদ
আদবানির পর ভোট থেকে
সরলেন অভিমানী স্পিকারও

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ৫ এপ্রিল: বিদায় পুরনো বিজেপি। স্বাগত নতুন। অটলবিহারী বাজপেয়ি এবং লালকৃষ্ণ আদবানির দলীয় কাঠামো বদলে যাচ্ছে নতুন জুটির আমলে। নরেন্দ্র মোদি, অমিত শাহের বিজেপি ২০১৯ সালে আত্মপ্রকাশ করবে সম্পূর্ণ নতুন সাংগঠনিক রূপ নিয়ে। আদবানি, মুরলীমনোহর যোশি, কলরাজ মিশ্র, বি সি খান্ডুরি, শান্তা কুমারের পর এবার খোদ লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন। 
বিশদ

06th  April, 2019
‘জঙ্গিদমনে অনেকের ঘুম ছুটে গিয়েছে’
মোদি হটিয়ে দেশে পরিবারতন্ত্র প্রতিষ্ঠা করাই লক্ষ্য, বিরোধীদের প্রতি সুর চড়ালেন প্রধানমন্ত্রী

সাহারানপুর ও আমরোহা (উত্তরপ্রদেশ), ৫ এপ্রিল (পিটিআই): ক্ষমতা থেকে আমাকে হটিয়ে দেশে পরিবারতন্ত্র প্রতিষ্ঠা করাই লক্ষ্য ওদের। ভোট প্রচারে বিরোধীদের এভাবেই টার্গেট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি, কংগ্রেসের ইস্তাহারকে ‘ভুয়ো পত্র’ আখ্যা দিয়ে সপা-বিএসপির ভোটব্যাঙ্ক রাজনীতিকে ছুঁড়ে ফেলার আর্জি জানিয়েছেন তিনি।
বিশদ

06th  April, 2019
২০১৯-২০ অর্থবর্ষের কর জমার
ফর্ম প্রকাশ করল আয়কর বিভাগ

নয়াদিল্লি, ৫ এপ্রিল (পিটিআই): ২০১৯-২০ আর্থিক বছরে ব্যক্তিগত ও সংস্থার জন্য আয়কর জমার ফর্মের বিজ্ঞপ্তি প্রকাশ করল আয়কর বিভাগ। বেতনভুক কর্মীদের জন্য আইটিআর-১ বা সহজ ফর্মে কোনও বদল আনা না হলেও, আইটিআর ২,৩, ৫, ৬ ও ৭ ফর্মের বেশকিছু ধারায় বদল আনা হয়েছে।
বিশদ

06th  April, 2019
আমার উপর কং নেতাদের নির্যাতন নিয়ে প্রতিকার হয়নি, বলছেন সরিতা
পথ মসৃণ, তবে ওয়ানাড়ে রাহুলের গায়ে কালি লাগাতে সোলার কেলেঙ্কারির অভিযুক্ত প্রার্থী হচ্ছেন

জীবানন্দ বসু, কলকাতা: দলের ট্রাডিশনাল ‘গড়’ হিসেবে চিহ্নিত ওয়ানাড়ে তাঁর জয় নিয়ে সংশয়ে নেই কংগ্রেস। এমনকী, যারা প্রকাশ্যে তাঁকে কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হবে বলে ভাষণ দিচ্ছে সেই সিপিএম সহ বিরোধীরাও একান্ত আলোচনায় এই কেন্দ্রে রাহুল গান্ধী হারবেন বলে মনে করছে না।
বিশদ

06th  April, 2019
জেট এয়ারওয়েজকে জ্বালানি দেওয়া বন্ধ করল ইন্ডিয়ান অয়েল

  মুম্বই, ৫ এপ্রিল (পিটিআই): ঋণগ্রস্ত বিমান সংস্থা জেট এয়ারওয়েজের সঙ্কট আরও বাড়ল। বকেয়া না মেটানোয় শুক্রবার জেটকে জ্বালানি দেওয়া বন্ধ করে দিল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ইন্ডিয়ান অয়েল। সূত্রের খবর, শুক্রবার দুপুর ১২টা থেকে জেটকে ইন্ডিয়ান অয়েল জ্বালানি দেওয়া বন্ধ করে দিয়েছে। এই নিয়ে জেট কর্তৃপক্ষের মতামত পাওয়া যায়নি।
বিশদ

06th  April, 2019
শরিক কংগ্রেসের মতানৈক্য, নির্দল প্রার্থী সুমলতার বিরুদ্ধে জাত-পাতের বিভাজন উস্কেও ব্যাকফুটে জেডিএস
কেন্দ্র : মাণ্ড্য

মাণ্ড্য (কর্ণাটক), ৫ এপ্রিল: ভোট আসতেই চরমে জাত-পাতের রাজনীতি। পিছিয়ে নেই শাসক-বিরোধী কেউই। বিভাজনকে ঢাল করে ফায়দা লুটতে তৎপর দু’পক্ষই। আর আসন্ন লোকসভা নির্বাচনে জাত-পাতের রাজনীতির সর্বশেষ শিকার কর্ণাটকের মাণ্ড্য লোকসভা কেন্দ্রের নির্দল প্রার্থী তথা অভিনেত্রী সুমালতা অম্বরীশ।
বিশদ

06th  April, 2019
১০ ও ১১ এপ্রিল আমেথি ও রায়বেরিলি থেকে মনোনয়ন জমা রাহুল, সোনিয়ার

 নয়াদিল্লি, ৫ এপ্রিল (পিটিআই): আগামী ১০ এপ্রিল আমেথি লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেবেন রাহুল গান্ধী। পাশাপাশি ১১ এপ্রিল রায়বেরিলি কেন্দ্রে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেবেন তাঁর মা তথা ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। এই দু’দিন প্রিয়াঙ্কা গান্ধী সহ দলের একাধিক শীর্ষনেতৃত্বের উপস্থিত থাকার কথা রয়েছে।
বিশদ

06th  April, 2019
অন্ধ্রে বিধানসভা ভোটে নতুন ডাক, চিফ মিনিস্টার সুপারস্টার

বাপ্পাদিত্য রায়চৌধুরী, হায়দরাবাদ, ৫ এপ্রিল: পবন স্যার সিএম...। দুপুর থেকে রাত—দীর্ঘসময় ধরে এই শব্দগুলিই আছড়ে পড়ল মাঠে। মাঠ বলতে হায়দরাবাদের লালবাহাদুর স্টেডিয়াম। সেখানেই বিকালে সভা করার কথা তেলুগু সুপারস্টার পবন কল্যাণের।
বিশদ

06th  April, 2019
নির্দিষ্ট কোনও নামই বলিনি, আদালতকে জানালেন চপার-কাণ্ডে অভিযুক্ত মিচেল
ইডির চার্জশিট নিয়ে রাহুল চুপ কেন, খোঁচা জেটলির

নয়াদিল্লি, ৫ এপ্রিল (পিটিআই): এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের (ইডি) জেরায় তিনি নির্দিষ্ট করে কারও নাম করেননি। শুক্রবার দিল্লির আদালতকে এমনটাই জানালেন অগুস্তা-ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারিতে অভিযুক্ত মধ্যস্থতাকারী ক্রিশ্চিয়ান মিশেল। এই দুর্নীতির তদন্তে ইতিমধ্যেই আদালতে সাপ্লিমেন্টারি চার্জশিট দিয়েছে ইডি।
বিশদ

06th  April, 2019
শ্রীনগরের সংশোধনাগারে রাতভর তাণ্ডব বন্দিদের, তদন্তের নির্দেশ

ফিরদৌস হাসান, শ্রীনগর, ৫ এপ্রিল: রাজ্যের বাইরে নিয়ে যাওয়া হচ্ছে। এই ভয় থেকে জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগরের কেন্দ্রীয় সংশোধনাগারে বৃহস্পতিবার রাতভর তাণ্ডব চালাল বন্দিরা। আগুন লাগিয়ে দেওয়া হল বন্দিদের ব্যারাকে। ভাঙচুর করা হল বিভিন্ন ব্যারাক ও একটি বিল্ডিংয়ে। ঘটনায় অন্তত দু’জন বন্দি আহত হয়েছে বলে খবর।
বিশদ

06th  April, 2019
ভোটের আগে দেশে বাজেয়াপ্ত হিসেব বহির্ভূত সামগ্রীর মূল্যে শীর্ষে রয়েছে গুজরাত, নগদ উদ্ধারে একনম্বরে তামিলনাড়ু

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৫ এপ্রিল: নির্বাচন ঘোষণা পর থেকে এখনও পর্যন্ত গোটা দেশের মধ্যে বাজেয়াপ্ত হওয়া হিসেব বহির্ভূত সামগ্রীর মূল্যে সবার শীর্ষে রয়েছে গুজরাত।এই রাজ্য থেকে সব মিলিয়ে ৫১১ কোটি ৮৪ লক্ষ টাকা মূল্যের হিসেব বহির্ভূত নগদ, সোনা, রুপোর মতো মূল্যবান ধাতু, বেআইনি মাদক, নারকোটিক্স ধরা পড়েছে।
বিশদ

06th  April, 2019
 অরুণাচল প্রদেশে একটি লোকসভা এবং ২৭টি বিধানসভায় বিজেপিকে সমর্থন এনপিপির

 ইটানগর, ৫ এপ্রিল (পিটিআই): লোকসভা নির্বাচনের আগে অরুণাচল প্রদেশে কিছুটা সুবিধাজনক অবস্থায় বিজেপি। শুক্রবার ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) জানিয়েছে, রাজ্যের দু’টি লোকসভা আসনের একটিতে এবং এর অধীনে ২৭টি বিধানসভা আসনে তারা বিজেপিকে সমর্থন করবে। 
বিশদ

06th  April, 2019
ছেলেকে হারাতে কংগ্রেস চক্রব্যুহ তৈরি করেছে, অভিযোগ কুমারস্বামীর

 বেঙ্গালুরু, ৫ এপ্রিল: মান্ড্য লোকসভা কেন্দ্রে ছেলেকে হারাতে কংগ্রেস চক্রব্যুহ তৈরি করেছে। শুক্রবার জোট শরিকের বিরুদ্ধে এমনই গুরুতর অভিযোগ আনলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী তথা জনতা দল সেকুলার (জেডিএস)-এর নেতা এইচ ডি কুমারস্বামী। এই কেন্দ্রে দলের হয়ে টিকিট পেয়েছেন তাঁর ছেলে নিখিল কুমারস্বামী।
বিশদ

06th  April, 2019
কেন্দ্র - গৌতম বুদ্ধ নগর
স্কুলের ফি, ফ্ল্যাটের ক্রেতাদের সমস্যা সহ একগুচ্ছ ইস্যুকে হাতিয়ার করে বাজিমাত করতে চাইছে কংগ্রেস

নয়ডা (উত্তরপ্রদেশ), ৫ এপ্রিল (পিটিআই):বেকারদের চাকরি, কৃষক বঞ্চনা, বেসরকারি স্কুলে লাগাম ছাড়া ফি, অনুন্নয়ন সহ একগুচ্ছ ইস্যু। এগুলিকে হাতিয়ার করে আসন্ন লোকসভায় উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগর কেন্দ্রে জিততে মরিয়া কংগ্রেস। এই আসনে দল টিকিট দিয়েছে অরবিন্দ কুমার সিংকে। ৩০ বছর বয়সি এই প্রার্থীর পড়াশুনো ব্রিটেনে।
বিশদ

06th  April, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিবেশকর্মীদের ডাকে সাড়া দিয়ে রাজ্যের প্রথম সারির সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরাই শনিবার কলকাতা প্রেস ক্লাবে ‘রাজনৈতিক দলের কাছে পরিবেশ দূষণের গুরুত্ব’ শীর্ষক এক আলোচনাসভায় অংশগ্রহণ করেন। তৃণমূল কংগ্রেস, বিজেপি, কংগ্রেস এবং সিপিএম সহ ১০টি রাজনৈতিক দলের প্রতিনিধিরা ...

 কুয়ালালামপুর, ৬ এপ্রিল: দেশের প্রথম সারির আই লিগ ক্লাবগুলির অস্তিত্ব নিয়ে যখন ভারতীয় ফুটবলের আকাশে ধোঁয়াশা ও বিবিধ প্রশ্ন উঠছে, তখনই অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ...

সংবাদদাতা, দার্জিলিং: পাহাড়ে প্রচারে এগিয়ে গিয়েছেন মোর্চা সমর্থিত তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিং রাই। তিনি ভোটারদের বাড়ি বাড়ি পৌঁছে গিয়েছেন। পাহাড়ের ভূমিপুত্র হিসাবে তাঁকে সাদরে গ্রহণ করেছেন পাহাড়বাসী।   ...

 ইসলামাবাদ, ৬ এপ্রিল (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারার তুলে নিলে, তা রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাবনাগুলিকে লঙ্ঘন করার শামিল হবে। তাই পাকিস্তান এটা কখনওই মেনে নেবে না। ইসলামাবাদে একটি সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানিয়েছেন পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের ক্ষেত্রে শুভ। উপার্জন ভাগ্য ভালো। কর্মে উন্নতির যোগ আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা মিলবে। ব্যবসা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্বাস্থ্য দিবস
১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৯৭ - নাট্যকার, অভিনেতা, সুরকার, বাংলা ছায়াছবির জনপ্রিয় চিত্রনাট্যকার তুলসী লাহিড়ীর জন্ম
১৯২০- সেতার বাদক পণ্ডিত রবিশংকরের জন্ম
১৯৪২- অভিনেতা জিতেন্দ্রর জন্ম
১৯৪৭ - মার্কিন মোটরযান উৎপাদক হেনরি ফোর্ডের মৃত্যু
১৯৪৮ - বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়।
১৯৫৪- অভিনেতা, অ্যাকশন কোরিওগ্রাফার তথা মার্শাল আর্টিস্ট জ্যাকি চ্যানের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৩৩ টাকা ৭০.০২ টাকা
পাউন্ড ৮৮.৯০ টাকা ৯২.১৫ টাকা
ইউরো ৭৬.১৫ টাকা ৭৯.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  April, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭ ৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ২৬/২৩ অপঃ ৪/২। অশ্বিনী ৮/৯ দিবা ৮/৪৪। সূ উ ৫/২৮/২৭, অ ৫/৪৯/৫৯, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/৬ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩৩ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ৩/১৮/৫। অশ্বিনীনক্ষত্র ৮/১৮/৪৯, সূ উ ৫/২৮/৭, অ ৫/৪৯/২৭, অমৃতযোগ দিবা ৬/১৭/৩২ থেকে ৯/৩৫/১৪ মধ্যে এবং রাত্রি ৭/২২/৩৬ থেকে ৮/৫৫/৪৬ মধ্যে, বারবেলা ১০/৬/৭ থেকে ১১/৩৮/৪৭ মধ্যে, কালবেলা ১১/৩৮/৪৭ থেকে ১/১১/২৭ মধ্যে, কালরাত্রি ১/৬/৭ থেকে ২/৩৩/২৭ মধ্যে।
 ১ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মে উন্নতির যোগ আছে। বৃষ: গৃহ সংস্কার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব স্বাস্থ্য দিবস১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম১৮৯৭ - নাট্যকার, ...বিশদ

07:03:20 PM

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল কেকেআর

10:56:29 PM

কেকেআরকে ১৪০ রানের টার্গেট দিল রাজস্থান রয়্যালস 

09:37:13 PM

রাজস্থান রয়্যালস: ৫৬/১ (১০ ওভার) 

08:47:03 PM

রাজস্থান রয়্যালস: ২৮/১ (৬ ওভার) 

08:29:29 PM